Why Travel Health Insurance?

Why Travel Health Insurance?

বিদেশে ভ্রমণ করার সময় যে কেউ অসুস্থ হতে পারে যার জন্য চিকিৎসা সেবা গ্রহণের প্রয়োজন হতে পারে। আপনি যখন বিদেশ যাবেন তখন তার একটা বাজেট থাকে কিন্তু আপনি শারিরিকভাবে অসুস্থ হয়ে গেলে প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করার ক্ষেত্রে বাজেট ঘাটতি হতে পারে যা আপনাকে আর্থিক সংকটে ফেলবে কিন্তু ট্রাভেল ইন্স্যুরেন্স থাকলে ইন্স্যুরেন্স কোম্পানি প্রয়োজনীয় খরচ বহন করে বিধায় প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করা সহজ হয়ে থাকে।

ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য সহ এশিয়ার অনেক দেশে চিকিৎসা ব্যয় অনেক বেশি এসব দেশে ইন্স্যুরেন্স ব্যতিত চিকিৎসা সেবা গ্রহণ করা প্রায় অসম্ভব। এছাড়াও, বাংলাদেশের বাইরে অন্য কোন দেশে ভ্রমণে গেলে আর সাথে একটি ট্রাভেল ইন্স্যুরেন্স থাকলে তা ভ্রমণকারীকে যেমন আর্থিক নিরাপত্তা দিবে তেমনি মানসিক প্রশান্তিও দিবে।

ট্রাভেল ইন্স্যুরেন্সের প্রিমিয়ামের পরিমাণ বয়স ও সময়ের উপর নির্ভর করে।  বিদেশ ভ্রমণের ক্ষেত্রে লক্ষ টাকা বাজেটের মধ্যে ট্রাভেল ইন্স্যুরেন্সের প্রিমিয়ামের পরিমাণ সামান্য মাত্র কিন্তু এটি আপনাকে সবচেয়ে বিপদের সময় সহযোগীতা করবে।  

এজন্যই ট্রাভেল ইন্স্যুরেন্সের বাধ্যবাধকতা থাকুক বা না থাকুক বিদেশ ভ্রমণের ক্ষেত্রে নিজ উদ্যোগে নিজের ভালর জন্যই একটি ট্রাভেল ইন্স্যুরেন্স পলিসি থাকা জরুরী।